নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থীকে প্যানেল চেয়ারম্যানের ভাতিজার নেতৃত্বে জোর করে তুলে নিয়ে ৫ জন মিলে গণধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার পূর্বাচল ঘেষা কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রাম সিটি গ্রুপের বালুর চরে এই ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ শনিবার রাতে ৪ জনকে গ্রেফতার করেছে।

ধর্ষিতার পরিবার জানান, গত বৃহস্পতিবার রাতে কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থী (১৪) বাড়ির সামনে দোকানে সদাই কিনতে গেলে সেখান থেকে জোর করে তুলে নিয়ে যায় একই এলাকার হাসানের ছেলে জহির হোসেন পন্টু, সিরাজুল ইসলামের ছেলে মুন্না, আবুল হোসেনের ছেলে ওসমান, শাহীনের ছেলে সাকিব ও আবুলের ছেলে অনিক।

পরে তারা ওই শিক্ষার্থীকে স্থানীয় সিটি গ্রুপের বালুর চরে নিয়ে গিয়ে ৫ পাষন্ড পালাক্রমে গণধর্ষণ করে। পরে তার পরিবার তাকে খোঁজাখুঁজির একপর্যায়ে জানতে পারে বখাটে সন্ত্রাসীরা ঐ শিক্ষার্থীকে বালু চরে নিয়ে গেছে। পরে পরিবারের লোকজন গ্রামবাসীকে সঙ্গে নিয়ে বালু চরের দিকে যায়।

তাদের উপস্থিতি টের পেয়ে শিক্ষার্থীকে গুরুতর অবস্থায় তাকে সেখানে ফেলে রেখে ধর্ষকেরা পালিয়ে যায়। পরে লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করান।

এ ঘটনায় শুক্রবার শিক্ষার্থীর বড় ভাই বাদী হয়ে উক্ত ৫ জনকে আসামি করে ধর্ষণের অভিযোগ এনে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। শনিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে ঐ ৪ আসামীকে গ্রেফতার করেছে।

রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, গণধর্ষণের ঘটনায় জড়িত ৫ জনের মধ্যে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি একজনকে জনকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।